জলঢাকার মেয়ে দিয়া সিদ্দিকী এশিয়া কাপে বাংলাদেশের আশা

খেলাধুলা জলঢাকা নীলফামারী জেলা রংপুর বিভাগ শিরোনাম শীর্ষ খবর

স্টাফ রিপোর্টার ঃ
থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ২৫ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত ২০১৯ এশিয়া কাপ আর্চারি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্ট, স্টেজ-১ এ নীলফামারী জেলার জলঢাকা উপজেলার মেয়ে দিয়া সিদ্দিকীর হাত ধরে পদকের আশা করছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। গত ফের্রুয়ারিতে টঙ্গীতে ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং সলিডারিটি আর্চারি টুর্নামেন্টে রিকার্ভ মহিলা ইভেন্টে প্রথমবারের মত অংশগ্রহণ করে সোনা জেতেন দিয়া। এজন্যই তাকে ঘিরে পদকের আশা করছে আর্চারি ফেডারেশনের সাধারন সম্পাদক কাজি রাজিব উদ্দিন আহমেদ। এবারের এশিয়া কাপে ২৬টি দেশ অংশ নিচ্ছে। বাংলাদেশ থেকে টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১৭ সদস্যের দল। এই টুর্নামেন্টে অংশ নিতে আজ রোববার থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ আর্চারি দল। ১৭ সদস্যের বাংলাদেশ দলে আর্চার রয়েছেন ১২ জন। তাদের মধ্যে ৬ জন পুরুষ ও ৬ জন নারী। নতুন মুখ তিনজন। তারা হলেন দিয়া সিদ্দিকী, শেখ সজীব ও শ্যামলী রায়। বাংলাদেশ রিকার্ভ (৭০ মিটার) ও কম্পাউন্ড (৫০ মিটার) বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।
বাংলাদেশ আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক শনিবার অলিম্পিক ভবনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলেছেন, ‘এই টুর্নামেন্টের জন্য আমাদের প্রস্তুতি ভালো। আপনারা জানেন ফের্রুয়ারিতে ঘরের মাঠে আমরা একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেছি। তবে এশিয়া কাপে সেমিফাইনালের বেশি আশা করছি না। কারণ, এটা খুবই কঠিন টুর্নামেন্ট। এখানে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি।’
দিয়া সিদ্দিকী নীলফামারী জেলার জলঢাকা উপজেলার মাথাভাঙ্গা এলাকার নুরে আলম সিদ্দিকীর মেয়ে। তার বাবা বেসরকারি স্যাটেলাইট চ্যানেল বাংলা ভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি ও জেলা রির্পোর্টার্স ইউনিটির সভাপতি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।