জলঢাকায় পৌরসভার পাঁচ কোটি টাকা কাজের উদ্বোধন করলেন এমপি

জলঢাকা নির্বাচিত খবর শিরোনাম শীর্ষ খবর

স্টাফ রিপোর্টার ঃ নীলফামারীর জলঢাকায় প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেনের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য নীলফামারী-৩ মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল। উপজেলা সদরের এই রাস্তাটির সংস্কার ও পানি নিষ্কাশনের জন্য ড্রেন নিমার্ণের দাবী করে আসছিল পৌরবাসী। অবশেষে নিমার্ণ কাজের উদ্বোধনের মধ্যদিয়ে তাদের এই দাবী পুরন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পৌরবাসী। এসময় এমপি পৌরসভার ময়লা আবর্জনা পরিস্কারের জন্য একটি গামের্ন্টস ভ্যানের (ট্রাকের) চাবি পৌর মেয়র এর হাতে তুলে দেন। জলঢাকা পৌরসভা সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার এবং জাইকার অর্থায়নে পৌরসভার জিরো পয়েন্ট থেকে মুক্তিযোদ্ধা কমপে¬ক্স হয়ে উপজেলা পরিষদের বাউন্ডারি ওয়াল ঘেঁষে আউলিয়াখানা পযর্ন্ত ড্রেন নিমার্ণ ও রাস্তার কাজে মোট ব্যয় ধরা হয়েছে চার কোটি ২৯ লক্ষ ৬৫ হাজার টাকা। নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট এর আওতায় মেসার্স খাইরুল কবির রানা নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান আগামী ২০২০ সালের এপ্রিল মাসে এ কাজটি সম্পন্ন করবেন। ১ কিলোমিটার রাস্তা ও ১২০৯ মিটার ড্রেন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে স্থানীয় জিরো পয়েন্ট মোড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র ফাহমিদ ফয়সাল কমেট চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু,উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা,জেলা জাসদ সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, ্কাঁঠালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সোহরাব হোসেন তুহিন,বালাগ্রাম ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন,উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের প্রমুখ।
সভায় পৌর মেয়র তার বক্তব্যে বলেন,পৌরসভার উন্নয়ন করতে গেলে স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা ছাড়া সম্ভব নয়। সাবেক সংসদ সদস্য আমাকে কোন সহযোগিতা করে নাই বরং বিভিন্ন ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করে পৌরসভার উন্নয়ন বাঁধা গ্রস্থ করেছেন। আমি পৌরসভার উন্নয়নে বর্তমান সংসদ সদস্য পূর্ণ সহযোগিতা চাই।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মেজর রানা মোহাম্মদ সোহেল(অবঃ) বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা তৃর্ণমূল পর্যায়ে পৌছায় দিতে আমি সকলের সহযোগিতা কামনা করছি। উন্নয়নের প্রশ্নে দল-মতের উর্দ্ধে উঠে সকলের সাথে কাজ করতে চাই? জলঢাকা পৌরসভার উন্নয়নে সর্বাথক সহযোগিতা আশ্বাস দেন তিনি।

পরে বিকেলে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন এবং পরিষদ চত্ত্বরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন এমপি মেজর রানা মোহাম্মদ সোহেল(অবঃ)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।