জলঢাকায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

জলঢাকা জাতীয় নির্বাচিত খবর শিরোনাম শীর্ষ খবর সারাদেশ


বি.বাংলা ডেস্কঃ
নীলফামারীর জলঢাকায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বাষির্কী “জাতীয় শোক দিবস”পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,কালো ব্যাচ ধারন, আলোচনা সভা,প্রামাণ্য চিত্র প্রদর্শন, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, বৃক্ষ রোপন ও পুরস্কার বিতরণের আয়োজন করেন।


দিবসটি যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালন করেছে জলঢাকা উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন।
এ উপলক্ষে শনিবার সকালে পৌর আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয়,দলীয় ও কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ পড়ানো মধ্যদিয়ে কর্মসূচি সুচনা করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে একটি শোক রালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে পুনরায় পৌর আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল,যুগ্ম সম্পাদক ইন্দু মোহন রায়, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, আইন বিষয়ক সম্পাদক সাবেক প্রধান শিক্ষক মোহসীন আলী,দপ্তর সম্পাদক ও কাঠাঁলী ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন, সাবেক দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন, উপজেলা সৈনিকলীগ সভাপতি ও বালাগ্রাম ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন,শিমুলবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হামিদুল হক, শৌলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান প্রাণজিত কুমার রায় পলাশ, কৈমারী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি মশিউর রহমান বাবু,  পৌর যুবলীগ আহবায়ক নজমুল কবির মুকুল, যুবলীগ নেতা হাসানুজ্জামান চৌধুরী রাজিব, উপজেলা ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান হাদি,আজম সরকার প্রমূখ। আলোচনা সভায় বক্তারা অবিলম্বে বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে ফাঁসীর রায় কায্যকর করার আহবান জানান এবং ইতিহাসের এই জঘন্যতম হত্যাকান্ডের নেপথ্যের নায়কদের বের করতে কমিশন গঠনের জন্য সরকারের কাছে আহবান জানান। আলোচনা সভায় শেষে ১৫ আগষ্টে জাতির জনক বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাকফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Exif_JPEG_420


এছাড়াও উপজেলা জাতীয় পাটি,মুক্তিযোদ্ধা সংসদ,যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,মৎস্যজীবি লীগ, বঙ্গবন্ধু প্রজন্মলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানান কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।