জলঢাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

জলঢাকা নির্বাচিত খবর শিরোনাম শীর্ষ খবর সারাদেশ
স্টাফ রিপোর্টারঃ 

নীলফামারীর জলঢাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন ও নীলফামারীর পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে জেলার পুনঃখননকৃত দেওনাই নদীর তীরে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়। বুধবার দুপুরে দেওনাই নদীর ভোলার ঘাট ব্রীজ এলাকায় এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহাবুব হাসান,নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী হান্নান প্রধান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম,সেকশন অফিসার ইবনে সাঈদ শাওন প্রমুখ।

কর্মসূচির উদ্বোধনে উপস্থিত জনতার উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে জলবায়ু পরিবর্তন ও পানি উন্নয়ন বোর্ডের শতবর্ষী ডেল্টা প্ল্যানের আওতার প্রথম পযার্য়ের প্রকল্পে পুনঃখননকৃত তিনটি নদীর তীরবর্ত্তী এলাকায় প্রায় ১৫ হাজার ঔষধি, ফলদ,বনজ ও সৌন্দর্য্যবদ্ধন গাছ লাগানো হবে।এ গাছগুলোকে রক্ষণাবেক্ষণ ও পরিচর্যা জন্য এলাকাবাসীকে সহযোগিতার আহবান জানান। তিনি আরো বলেন,এই গাছগুলো বড় হলে এই এলাকার দৃশ্যপট পরিবর্তন হয়ে যাবে এবং এলাকার মানুষ অনেক উপকৃত হবে।

এ বিষয় পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর উপ- বিভাগীয় প্রকৌশলী হান্নান প্রধান জানান, সরকারের শতবর্ষী ডেল্টা প্ল্যানের প্রথম পযার্য়ের”৬৪ টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী,খাল এবং জলাশয় পুনঃখনন”শীর্ষক প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষে জেলায় পুনঃখননকৃত নদীগুলোর তীরবর্ত্তী এলাকায় প্রায় লক্ষাধিক ঔষধি,ফলদ,বনজ ও সৌন্দর্য্যবর্দ্ধন গাছ লাগানো হবে। যার মধ্যে জলঢাকা উপজেলায় নীলফামারী ডিভিশনের তিনটি প্রকল্পে প্রায় ১৫ হাজার গাছ লাগানো শুভ উদ্বোধন করা হলো আজ ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।