নীলফামারীতে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত

জাতীয় নির্বাচিত খবর নীলফামারী জেলা শিরোনাম শীর্ষ খবর সারাদেশ


নীলফামারী জেলা প্রতিনিধিঃ
সারাদেশের মত নীলফামারীতেও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্থায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলনের মাধ্যমে শুরু হয় জাতীয় শোক দিবসের আনুষ্ঠানিক কার্যক্রম।
শনিবার (১৫ই আগস্ট) সকাল ৯টায় নীলফামারীর বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরোলে সামাজিক দুরত্ব নিশ্চিত করে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী।


এরপর ক্রমান্বয়ে পুষ্পস্থবক অর্পন করেন জেলা পুলিশ সুপার মোঃ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা রিপোটার্স ইউনিটি সহ বিভিন্ন সরকারি বেসরকারি অঙ্গ সংগঠন।
পুষ্পস্তবক অর্পণ শেষে উপস্থিত সকলে বঙ্গবন্ধু চত্বরের সামনে ১৯৭৫ সালে ১৫ আগস্টে শহীদের স্মরণে নীরবতা পালন করেন এবং তাদের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন। মোনাজাত শেষে সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থবিধি মেনে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহিত অন্যান্য কর্মসূচির মধ্যে হল ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সরকারি শিশু সদনে কোরআন খতম ও দোয়া মাহফিল, জেলার সকল মসজিদে বিশেষ মোনাজাত সহ সুবিধাজনক সময়ে আরো অন্যান্য কর্মসূচি।
এ দিনে জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি মোসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, সাধারণ সম্পাদক মাসুদ সরকার সহ আরো অনেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।